ঢাকা, শুক্রবার ১৪ই ডিসেম্বর ২০১৮ , বাংলা - 

৮ বিচারকের পর ২৭৪ সহকারী বিচারক বদলি

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

সোমবার ১লা অক্টোবর ২০১৮ দুপুর ০২:১৯:৫৪

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ২৭৪ সিনিয়র সহকারী ও সহকারী বিচারক (আইন কর্মকর্তা ও জজ) বদলি করেছে আইন মন্ত্রণালয়। সোমবার (১ অক্টোবর) এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বদলির আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়। আইন মন্ত্রণালয় সূত্রে এতথ্য জানা গেছে। এ বদলির আদেশে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন-১) মাহাবুবার রহমান সরকার।

এর আগে জেলা জজ এবং সমমর্যাদার ৮ বিচারক পদে রদবদল এনেছে সরকার। রোববার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে।সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসের এই কর্মকর্তাদের বদলি করা হয়েছে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

আদেশে, রাঙ্গামাটির জেলা জজ মোহাম্মদ কাউসারকে আইন ও বিচার বিভাগের সংযুক্ত কর্মকর্তা (জেলা জজ), গোপালগঞ্জের জেলা জজ মো. দলিল উদ্দিনকে রাঙ্গামাটি জেলা জজ, নাটোরের জেলা জজ মো. রেজাউল করিমকে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) নিয়োগ দেয়া হয়েছে।

সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. মকবুল আহসান নাটোরের জেলা জজ, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা ও প্রকাশনা) মো. হাসানুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ), ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) এস এম জিয়াউর রহমান বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা ও প্রকাশনা) হয়েছেন।

খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) টি এম মুসাকে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এবং যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক অমিত কুমার দে-কে গোপালগঞ্জের জেলা জজ হিসেবে বদলি করা হয়েছে।

এ ছাড়া ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (অতিরিক্ত জেলা জজ) মো. সাইফুজ্জামান হিরোকে জেলা জজ পদে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতির পর তাকে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক নিয়োগ দেয়া হয়েছে।