ঢাকা, মঙ্গলবার ১১ই ডিসেম্বর ২০১৮ , বাংলা - 

পদত্যাগ করেছেন রাষ্ট্রদূত নিকি হ্যালি

আন্তর্জাতিক ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ৯ই অক্টোবর ২০১৮ রাত ১১:০৩:৩৯

আকস্মিকভাবে পদত্যাগ করেছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি।মঙ্গলবার (০৯ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা যায়। নিকি হ্যালির এ পদত্যাগপত্র গ্রহণও করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে হোয়াইট হাউস থেকে এ বিষয়ে কিছু বলা হয়নি এখনও। বরং সোমবার (০৮ অক্টোবর) বিবৃতিতে তারা বলেছিল, মঙ্গলবার সকালে ওভাল অফিসে ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন হ্যালি।

এখনই স্পষ্টভাবে জানা যায়নি কি কারণে হ্যালি পদত্যাগ করেছেন। তবে তিনি বলেছেন, আমি ২০২০ সাল পর্যন্ত হোয়াইট হাউসে এ কাজ চালিয়ে যেতে প্রস্তুত না।হ্যালি এও বলেছেন, ধন্যবাদ প্রেসিডেন্ট! পদটি আমার সারাজীবনের সম্মান ছিল।

এ বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, হ্যালি আমার জন্য বিশেষ কেউ ছিলেন। তিনি কর্মক্ষেত্রে অবিশ্বাস্যভাবে কাজ করেছেন। অসাধারণ একজন মানুষ হ্যালি। আমার জন্য তিনি খুব গুরুত্বপূর্ণ। কিন্তু তার মতোও কয়েকজন আছেন। যে কেউ দায়িত্বটি পাবেন।তবে তিনি এ বছরের শেষে দায়িত্ব ছাড়বেন বলে জানা গেছে।

এর আগে ২০১৭ সালের জানুয়ারিতে হ্যালি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে জাতিসংঘে যোগ দিয়েছিলেন। আর মাত্র এই এক বছরের মধ্যে তিনি ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সবচেয়ে আলোচিত ব্যক্তি হয়ে উঠেন। এ থেকে অনেকেই তখন ধারণা করেছিল, হোয়াইট হাউসের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতেই তিনি প্রস্তুতি নিচ্ছেন। এছাড়া ট্রাম্পের সঙ্গে তার ‘প্রেমের সম্পর্ক’ রয়েছে বলেও অনেক সমালোচনায় পড়েছিলেন হ্যালি।