ঢাকা, শুক্রবার ১৪ই ডিসেম্বর ২০১৮ , বাংলা - 

রায় ঘিরে সতর্কতা,আশ্বস্ত পুলিশ কমিশনারের

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

বুধবার ১০ই অক্টোবর ২০১৮ সকাল ১০:৩৯:৩৩

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নৈরাজ্য বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। রায়কে ঘিরে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (১০ অক্টোবর) রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, এই আদালতের নিরাপত্তার জন পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা নেওয়া হয়েছে এবং জনগণের নিরাপত্তার জন্যও পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো ধরনের নৈরাজ্য করলে বিন্দুমাত্র বরদাশত করা হবে না। আইনের চোখে সবাই সমান। এর ব্যত্যয় করে কেউ নৈরাজ্য সষ্টি করলে জনমনে আতঙ্ক সৃষ্টি করলে দেশের বিদ্যমান আইন অনুযায়ী তাদেরকে বিচারের মুখোমুখি হতে হবে।

আদালতের নিরাপত্তায় কত সংখ্যাক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘তা তো সংখ্যায় বলা যাবে না। তবে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় যা যা করা দরকার সর ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।’

জ্বালাও-পোড়াওসহ কোনো ধরনের নাশকতা সৃষ্টির সামান্যতম অপচেষ্টা কেউ করলে তা অত্যন্ত কঠোর হাতে দমন করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, ‘দেশবাসীকে, ঢাকাবাসীকে আশ্বস্ত করবো, আপনারা কাজে মন দেন। আপনাদের নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রের, সরকারের এবং আমাদের। আমাদের সতর্ক অবস্থান অব্যাহত থাকবে।’