ঢাকা, শুক্রবার ১৪ই ডিসেম্বর ২০১৮ , বাংলা - 

নেত্রীর ডায়রিতে এক ঝাক নতুন প্রার্থী

বিশেষ প্রতিনিধি।।ঢাকাপ্রেস২৪.কম

শুক্রবার ১২ই অক্টোবর ২০১৮ রাত ১১:০৩:৪১

একাদশ সংসদ নির্বাচন যাচাই বাচাই ইতিমধ্যে শুরু হয়ে গেছে।কাকে দেবে মনোনয়ন আর কে বাদ পড়তে যাচ্ছেন এমন সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গেছে।আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবাদূল কাদের নির্বাচনি প্রচারনার এক ভাষনে ঘোষনা দিয়েছেন আওয়ামী লীগ একাদশ নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত । গনভবন থেকে এখনও কাউকে অফিসিয়ালি গ্রীন সিগন্যাল না দিলেও অনেক প্রার্থীর মাঝে আগাম বার্তা পৌছে গেছেন ।

সরকারি বেসরকারী সংস্থার জড়িপে চালিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গুডবুকে আওয়মী লীগের নতুন প্রার্থীর তালিকা রয়েছেন । দলের নীতি নির্ধারকদের কাছ থেকে জানা যায় গুড বুকে নতুন যেসব প্রার্থীদের তালিকা রয়েছে এদেরকে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন দেয়া হবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুড বুকে যাদের নাম রয়েছেন তারা হলেন-

দিনাজপুর ৫ঃ  জাকারিয়া জাকির আওয়ামী সেচ্ছাসেবক লীগের দিনাজপুর জেলার সাধারন সম্পাদক ।এলাকায় তরুন প্রজন্মের মধ্যে ব্যাপক জনপ্রিয় তিনি ।

ঢাকা ১৫ঃ গাজী মেছবাউল হোসেন সাচ্চু আওয়ামী সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের প্রতিষ্ঠা সাবেক সাধারন সম্পাদক । কাফরুলে তার ব্যক্তি ইমেজ হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে ।সাচ্চুর মনোনয়ন প্রায় নিশ্চিত এমনটা জানা যায়,গনভবন সূত্রে । হাজার হাজার লোক নিয়ে প্রতিদিন উঠান বৈঠক ও এলাকায় গনসংযোগ করছেন তিনি ।

ব্রাক্ষ্মনবাড়িয়া ৫ঃ ব্যারিষ্টার জাকির হোসেন তরুন উদীয়মান নেতা । নবীনগরবাসী তাকে আপন করে নিয়েছে ইতিমধ্যে ।

ঢাকা ৮ঃ ইসমাইল চৌধূরী সম্রাট ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সভাপতি । সম্রাট এখন যুববন্ধু নামে পরচিত,ঢাকা দক্ষিনে তার জনপ্রিয়তা ব্যাপক । স্থানীয় আওয়ামী লীগ ও সহ যোগী সংগঠনের নেতাকর্মীরা সম্রাটের বিকল্প হিসেবে কাউকে দেখছেন না ।

শরীয়তপুর ১ঃ সাবেক ছাত্রলীগ নেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু ।দলের দুঃসময় আন্দোলন সংগ্রামে  মিছিলের প্রথম সারি থেকে নেতৃত্ব দিয়েছেন সবসময় । শরীয়তপুর সদর থেকে মনোনয়ন প্রত্যাশী ইকবাল হোসেন অপু।

ঢাকা ৯ঃ ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সভাপতি ও ২ নং ওয়ার্ড ঢাকা দক্ষিন সিটির কাউন্সিলর আনিসুর রহমান সরকার ।তরুন নেতা হিসেবে খিলগাও গোরান এলাকায় ব্যাপক জনপ্রিয় তার । এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন তিনি ।

চাঁদপুর ৩ঃ সুজিত রায় নন্দি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক । চাদপুর সদর থেকে তিনি মনোনয়ন প্রত্যাশী ।

চাঁদপুর ৫ঃ সফিকুল আলম ফিরোজ কেন্দ্রীয় কৃষক লীগ নেতা ও সিনিয়র সহ সভাপতি বায়রা । হাজীগঞ্জ-শাহরাস্তী আসনে মনোনয়ন প্রত্যাশী ।প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের তালিকায় তার নামও রয়েছেন ।ব্যবসায়িক সমাজে ও ক্রীড়াঙ্গনে  সফিকুল আলম ফিরোজ খুব পরিচিত মুখ ।তিনি ঢাকার কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি । তার এবারের মনোনয়ন প্রায় নিশ্চিত এমনটা জানা যায় দলের হাই কমান্ড থেকে ।

যশোর ৩ঃ ফেরদৌস আহমেদ বাংলা চলচিত্রের অভিনেতা । সারা বাংলাদেশে পরিচিত মুখ । তার শশুর যশোর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ছিলেন ও সাবেক সংসদ সদস্য ছিলেন ।

মুন্সীগঞ্জ ১ঃ আক্তার হোসেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ।তিনিও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী । ঢাকার রাজনীতির সাথে জড়িত থাকলেও আক্তার হোসেনের জন্মস্থান মুন্সিগঞ্জ ।মাওয়া-শ্রীনগর থেকে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে আক্তার হোসেন এগিয়ে জানা যায় ।

মাগুড়া ১ঃ বিশ্বের এক নাম্বার অল রাউন্ডার সাকিব আল হাসান । মাগুড়া ১ আসন থেকে তাকে নৌকার টিকেট দেয়া হতে পারে ।

নড়াইল ২ঃ নড়াইল ২ আসন থেকে নৌকার প্রার্থী হতে পারে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মূর্তজা ।তিনি এলাকার ইতিমধ্যে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছেন ।প্রধানমন্ত্রীর গুড বুকে তার নাম ১ম রয়েছেন।