ঢাকা, রবিবার ১৬ই জুন ২০১৯ , বাংলা - 

ট্রেনের সিডিউল বিপর্যয়,যাত্রীদের দুর্ভোগ

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

রবিবার ২রা জুন ২০১৯ সকাল ১১:৫৬:১৫

ঢাকা: ঈদযাত্রায় বিড়ম্বনায় পড়েছেন বেশ কয়েকটি ট্রেনের যাত্রীরা। গন্তব্যে যাওয়ার উদ্দেশে  ভোরের আলো না ফুটতেই কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছে যাওয়া যাত্রীরা এখন  কেবল ট্রেনের অপেক্ষা করছেন।স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তরাঞ্চলগামী নীলসাগর এক্সপ্রেস, রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ও খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেন নির্ধারিত সময়ে ছাড়তে পারবে না।

এর মধ্যে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি প্রায়পাঁচ ঘণ্টা দেরি করে কমলাপুর রেলস্টেশন ছাড়বে, ধূমকেতু ও সুন্দরবন এক্সপ্রেস ছাড়বে দুই ঘণ্টা দেরিতে। ফলে আজ সকাল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম ছিল লোকে লোকারণ্য।

সকাল ৬টায় ধূমকেতু এক্সপ্রেসের ঢাকা ছাড়ার কথা ছিল, তবে সেটি ছেড়েছে সোয়া ৮টায়। সবচেয়ে বেশি দেরি করছে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি। এই ট্রেনের কমলাপুর ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় সকাল ৮ টা। কিন্তু সেটি বেলা ১২টায় ছাড়বে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক বলেন, গন্তব্যস্থল থেকে ছাড়তে  দেরি করায় ট্রেনগুলো কমলাপুরে পৌঁছতেই দেরি করছে, ফলে ফিরতি ট্রেন হয়ে সেটির কমলাপুর ছাড়তে দেরি হচ্ছে।তবে বিকেলের ট্রেনগুলোর শিডিউল ঠিক থাকবে বলে আশা করেন তিনি।

সারাদিনে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ৩৭ টি আন্তঃনগরসহ ৫২ টি ট্রেন ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এসব টেনে প্রায় ৩০ হাজার অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। এছাড়া দাঁড়িয়ে যাওয়ার টিকিটও অনেকে কেটেছেন। সব মিলিয়ে আজ সারাদিনে প্রায় ৫০ হাজার মানুষ ট্রেনে করে ঢাকা ছাড়ার কথা।