ঢাকা, শুক্রবার ১৯শে জুলাই ২০১৯ , বাংলা - 

গরুর ঘাস খাওয়া নিয়ে বৃদ্ধকে বেঁধে নির্যাতন

জেলা সংবাদদাতা।।ঢাকাপ্রেস২৪.কম

শনিবার ১৫ই জুন ২০১৯ সকাল ১০:২৯:৫২

চট্টগ্রাম: গরুর ঘাস খাওয়াকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় এক বৃদ্ধকে রশি দিয়ে বেঁধে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।গতকাল শুক্রবার উপজেলার ধলই ইউনিয়নের পশ্চিম ধলই গ্রামে এই ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় বৃদ্ধ মো. হাসেমকে (৬০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসেমের পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার বিকেলে হাসেম তাঁর গরুর জন্য ঘাস কেটে রাখেন। সেই ঘাস হাসেমের আপন ছোটভাই কাশেমের গরু খেয়ে ফেলে। এ নিয়ে দুই পরিবারের মধ্যে বাকবিতণ্ডা হয়।

হাসেমের দুই ছেলে প্রবাসে থাকেন আর স্ত্রী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি একাই বাড়িতে ছিলেন। এ অবস্থায় গতকাল শুক্রবার সকালে প্রতিপক্ষের লোকজন হাসেমের উপর হামলা চালায়। একপর্যায়ে হাসেমকে মাটিতে ফেলে গরুর রশি দিয়ে হাত-পা ও কোমর বেঁধে মারধর করা হয়।

এতে হাসেম সংজ্ঞা হারান। তাঁকে রক্তাক্ত অবস্থায় হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান প্রতিবেশীরা। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরও অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে চট্টগ্রামের হাসপাতালে স্থানান্তর করা হয় বলে জানান হাসেমের আপন অপর ছোট ভাই বাবু।

তিনি বলেন, ‘একা পেয়ে আমার বড় ভাই হাসেমকে অপর ভাইয়ের ছেলেরা রশি দিয়ে বেঁধে পিটুনি দিয়েছে। এ ঘটনায় তাঁর পরিবারের পক্ষ থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে।’

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মাহতাব বলেন, ‘সংজ্ঞাহীন ও রক্তাক্ত অবস্থায় হাসেম নামক এক বৃদ্ধকে আমাদের কাছে নিয়ে আসা হয়। আমরা স্যালাইন দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে স্থানান্তর করেছি।’