ঢাকা, শনিবার ৭ই ডিসেম্বর ২০১৯ , বাংলা - 

ব্যাংককে দফায় দফায় বিস্ফোরণ, আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

শুক্রবার ২রা আগস্ট ২০১৯ সকাল ০৬:৩৪:৪৩

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে তিনটি পৃথক স্থানে বেশ কয়েক দফায় বিস্ফোরণ ঘটেছে। এতে দু’জন পরিচ্ছন্নতাকর্মী ও একজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন।শুক্রবার (২ আগস্ট) সকাল ৭টা থেকে সোয়া ৯টার মধ্যে চায়েনগত্বানা গভর্নমেন্ট সেন্টার, চং নং সি বিটিএস স্টেশনের কাছে মাহানাকর্ন ভবনের সামনে পার্কিংস্থলে এবং বিটিএস স্টেশনের সঙ্গে মাহানাকর্ন বিল্ডিংয়ের সংযোগকারী পথে এ বিস্ফোরণ ঘটে।

পুলিশ দাবি করছে, বিস্ফোরণের শব্দ খুব বেশি ছিল না। তবে হাতে তৈরি বোমায় এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা তাদের।থাইল্যান্ডে একটি আন্তর্জাতিক সম্মেলন চলছে। তার মধ্যেই এ বিস্ফোরণের ঘটনা ঘটলো।রয়্যাল থাই পুলিশের একজন উপ-মুখপাত্র সংবাদমাধ্যমকে বলেন, যে ক’জন আহত হয়েছেন তাদের মধ্যে একজনকে চুলালংকর্ন হসপিটালে পাঠানো হয়েছে।

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় এক্সপ্লোসিভ ডিসপোজাল টিম। তারা ঘটনাস্থলে বিস্ফোরক দ্রব্যের প্রাথমিক আলামত পেয়েছে।আগের রাতেই থাই পুলিশ সদরদপ্তরের সামনে একটি সন্দেহজনক প্যাকেট পায় নিরাপত্তা বাহিনী। ওই ঘটনাটির সঙ্গে সকালের বিস্ফোরণের যোগসাজশ আছে কি-না, তা নিয়ে কিছু বলছে না পুলিশ।তবে এই ঘটনায় আতঙ্কিত না হয়ে আশপাশে সজাগ দৃষ্টি রেখে চলাচল করতে নাগরিকদের অনুরোধ করেছে থাই পুলিশ।