ঢাকা, শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০১৯ , বাংলা - 

আজ সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৭

ডেস্ক নিউজ।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ২০শে আগস্ট ২০১৯ রাত ০৯:৩০:১৫

চট্টগ্রাম, কুমিল্লা, মাদারীপুর, সিরাজগঞ্জ, মানিকগঞ্জ ও গাজীপুরে সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও  ৬ জন।আজ মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা গুলো ঘটেছে।

কুমিল্লা: কুমিল্লার চান্দিনার সীমান্তবর্তী দেবিদ্বার উপজেলায় কাভার্ডভ্যানকে পেছন থেকে একটি মাইক্রোবাস ধাক্কা দিলে মাইক্রোবাসে থাকা দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো চারজন।আজ মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটে উপজেলার কুরছাপ এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক প্রাণনাথ সাহা এ বিষয়টি নিশ্চিত করেছেন।স্থানীয়রা জানান, কুরছাপ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে একটি কাভার্ডভ্যান দাঁড়ানো অবস্থায় ছিল। এ সময় ফেনীমুখী একটি মাইক্রোবাস ওই কাভার্ডভ্যানটিকে পেছন থেকে ধাক্কা দিলে মাইক্রোবাসের দুই যাত্রী নিহত হন। এ সময় আহত হয়েছেন আরো চারজন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানানো হয়।

চট্টগ্রাম: জেলার ডবলমুরিংয়ে থানার দেওয়ানহাট এলাকায় বাস ও মোটরসাইকেল সংঘর্ষে রতন কুমার দেবনাথ (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে দেওয়ানহাটের ছাগলবাজার এলাকায় মর্মান্টিক এ দুর্ঘটনা ঘটে।নিহত রতন কুমার ফেনীর চৌমহনির বালুচরা এলাকার তরুণ কুমার দেবনাথের ছেলে। আহত জালাল আহমেদ (২৫) হালিশহরের ঈদগাহ বৌ-বাজার এলাকার নাছির আহমেদের ছেলে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দিন তালুকদার গণমাধ্যমকে বলেন, নিহত রতন কুমার মোটরসাইকেল চালাচ্ছিলেন ও আহত জালাল আহমেদ পেছনে ছিলেন। পেছন দিক দিয়ে একটি বাস মোটরসাইকেলকে ধাক্কা দিলে গুরুতর আহত হন দুজন। উদ্ধার করে দুজনকে চমেকে নিয়ে আসলে রতন কুমারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত জালালকে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

মাদারীপুর:  জেলার কাঁঠালবাড়ি ফেরিঘাটে বাসচাপায় বাদশা মিয়া (৪০) নামের এক যাত্রীর মৃত্যু হয়েছে।আজ মঙ্গলবার সকালে শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ৩ নম্বর ফেরিঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহত বাদশা বাগেরহাটের মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনিরঘোল গ্রামের সালাম হাওলাদারের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, বাগেরহাট থেকে যাত্রীবাহী একটি বাসে স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে রাজধানীতে যাচ্ছিলেন বাদশা মিয়া। বেলা সাড়ে ১১টার দিকে মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাট এলাকায় বাসটি ফেরির জন্য অপেক্ষা করতে থাকে। সন্তানদের পানির পিপাসা মেটাতে বাস থেকে নেমে একটি দোকানে পানি কিনতে যান বাদশা। তিনি পানি কিনে বাসটির কাছে এলে বাসটিও ফেরিতে ওঠার জন্য সামনে অগ্রসর হয়। এ সময় বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান বাদশা।

শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের ট্রাফিক পরিদর্শক উত্তম কুমার শর্মা বলেন, এ ঘটনার পরে বাসের চালক পালিয়ে গেলেও ঘাতক বাসটি জব্দ করা হয়েছে।

সিরাজগঞ্জ :  বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কের সিরাজগঞ্জের নলকায় বাসচাপায় ওয়াজেদ আলী (৪৫) নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছে। এঘটনায় আরো ৬জন আহত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের সিরাজগঞ্জ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ সহিত আলম জানান, ঢাকা থেকে রংপুরগামী একটি বাস ইটবাহী ট্রাককে ধাক্কা দিলে ট্রাকটি একটি ভ্যানকে সজোরে চাপা দেয়। এতে ভ্যানের চালকসহ ৭জন আহত হয়। হাসপাতালে নেয়ার পর ওয়াজেদ আলী নামে একজন মারা যায়।

মানিকগঞ্জ:  জেলায় মাইক্রোবাসের চাপায় রাফি (৭) নামে এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রাফি মানিকগঞ্জের সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং স্থানীয় লেমুবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রকিবুজ্জামান গণমাধ্যমকে বলেন, দুপুরে স্কুল চলাকালে টয়লেটে যাওয়ার কথা বলে ক্লাস থেকে বের হয় রাফি। কিন্তু সে টয়লেটে না গিয়ে চিপস কিনতে দোকানে যায়। বিদ্যালয়ের প্রবেশ গেটের সামনে রাস্তা পার হওয়ার সময় সাদা রঙের একটি মাইক্রোবাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।    

গাজীপুর :  জেলার টঙ্গীর পাগাড় এলাকায় অটোরিকশার ধাক্কায় ঝুমা (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর ১টার দিকে পাগাড় এলাকায় চলন্ত অটোরিক্সা সাথে মাথায় আঘাত পাওয়ায় ঘটনাটি ঘটে।

আহত শিশুকে টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত ঝুমা নেত্রকোনা জেলার আটপাড়া থানার লক্ষিপুর কান্দাপাড়া গ্রামের মো. তরিকুল ইসলামের মেয়ে। টঙ্গীর পাগাড় এলাকার ঝিনুমার্কেট দিলিপ বাবুর বাড়িতে থাকত বলে জানা যায়।

নিহতের মা জানান, টঙ্গীর পাগার ঝিনুমার্কেট এলাকায় ঝুমা খেলাধুলা করতেছিল হঠাৎ একটি অটোরিক্সা দ্রুত গতিতে এসে ঝুমার মাথায় আঘাত করে চলে যায়।