ঢাকা, শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০১৯ , বাংলা - 

পরীক্ষা ছাড়া ভর্তি: তদন্ত দাবি ছাত্র ইউনিয়নের

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

রবিবার ৮ই সেপ্টেম্বর ২০১৯ রাত ০৮:০২:৪৫

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু নেতাদের পরীক্ষা ছাড়া ভর্তি হওয়ার ঘটনা যথাযথ তদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।রোববার (০৮ সেপ্টেম্বর) সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক অপূর্ব রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে অংশ নেওয়া সরকার দলীয় ৩৪ জন ছাত্রনেতা কোনোরকম নিয়মতান্ত্রিক ভর্তি প্রক্রিয়ার তোয়াক্কা না করে কেবল ব্যবসায় অনুষদের ডিন মহোদয় ও উপাচার্যের দেওয়া  ‘চিরকুট’র মাধ্যমে ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্টে ভর্তি হয়েছিলো বলে খবরে প্রকাশ পেয়েছে।

 নির্বাচনে অংশগ্রহণ নিশ্চিত করতেই তাদের এই ছাত্রত্ব বজায় রাখার অপপ্রয়াস দেখা দিয়েছিলো, যদিও লিখিত এবং মৌখিক পরীক্ষা ব্যতিরেকে এইভাবে সুপারিশের মাধ্যমে ভর্তি হওয়া স্পষ্টত বিশ্ববিদ্যালয়ের কানুনের লঙ্ঘন।’

যৌথ বিবৃতিতে ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার সভাপতি ফয়েজউল্লাহ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, আমরা আগে থেকেই বলে এসেছি, ভোট ডাকাতি আর গুণ্ডামির মধ্য দিয়ে যাদের নির্বাচনে জয় নিশ্চিত করতে হয়, তারা ছাত্রসমাজের প্রতিনিধিত্ব করতে পারে না। আমাদের কথা আবারও প্রমাণিত হলো। আমরা আশা করবো, বিশবিদ্যালয় কর্তৃপক্ষ দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই ভর্তি জালিয়াতির মূলহোতাদের খুঁজে বের করবেন।