ঢাকা, শনিবার ১৬ই নভেম্বর ২০১৯ , বাংলা - 

অফিস টাইমে সম্মেলন,যানজট-ভোগান্তি

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

বুধবার ৬ই নভেম্বর ২০১৯ সকাল ১১:৩৬:১৪

ঢাকা: আর কিছুক্ষণ বাদেই শুরু হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন।বুধবার (০৬ নভেম্বর) সকাল ১১টায় সোহরাওয়ার্দী ময়দানে সম্মেলনের উদ্বোধন করবেন কৃষক লীগের সাংগঠনিক নেতা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই মধ্যে নেতাকর্মীরা সম্মেলন স্থলে আসতে শুরু করেছেন। বিভিন্ন জেলা-উপজেলা থেকে বাস ভর্তি নেতাকর্মী এসে জড়ো হচ্ছেন সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে। আর এ সম্মেলনকে ঘিরে পুরো রাজধানী জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বিপাকে পড়েছে জেএসসি পরীক্ষার্থী ও অফিসগামী লোকজন। সকালে মোহাম্মদপুর, শ্যামলী, ফার্মগেট, শাহবাগ, বাংলামোটর, কাকড়াইল এলাকায় দেখা গেছে শত শত গাড়ি ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে আছে।

সম্মেলনে আসা নেতাকর্মীরা সোহরাওয়ার্দী ও রমনা পার্কে অবস্থান নিয়েছেন। যানজটে ফার্মগেট এলাকায় আটকে থাকতে দেখা গেছে জেএসসি পরীক্ষার্থীদের একটি গাড়ি (লেগুনা)।

নজরুল ইসলাম নামে এক অভিভাবক গণমাধ্যমকে বলেন, আমার মেয়ের সিট পড়েছে তেজগাঁও উচ্চ বিদ্যালয়ে। সকালে মোহাম্মদপুরের টিক্কা পাড়া থেকে রওনা দিয়েছি, এক ঘণ্টা লেগেছে ফার্মগেট আসতে। এভাবে অফিস টাইমে বা বাচ্চাদের পরীক্ষার সময় রাজনৈতিক সমাবেশ না করলেই পারত। সাপ্তাহিক বন্ধের দিন সভা সমাবেশ করলে সমস্যা কী ছিল?

একইভাবে ক্ষোভ প্রকাশ করেছেন অফিসগামী মোহাম্মদ জাহিদুল ইসলাম। তিনি সকাল ৮টায় রওনা দিয়েছেন। শ্যামলী থেকে ফার্মগেট আসতেই সাড়ে ৯টা বেজে গেছে। অফিসে সময়মত যেতে পারবেন বলে মনে হচ্ছে না। এভাবে অফিস টাইমে সম্মেলন না করে ছুটির দিন করলেই ভালো হতো। আর না হয়, সব ছুটি ঘোষণা করত।