ঢাকা, শনিবার ২৬শে সেপ্টেম্বর ২০২০ , বাংলা - 

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

বুধবার ৪ঠা ডিসেম্বর ২০১৯ সকাল ০৭:৫৬:১৭

স্পেনে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার (৩ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব হাসান জাহিদ তুষার বিষয়টি নিশ্চিত করেছেন।এর আগে স্পেনের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার (বাংলাদেশ সময় দুপুর আড়াইটা) দিকে মাদ্রিদ তোরেজন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২৩৮ ফ্লাইটে তিনি ঢাকার উদ্দেশে রওনা হন।

তিন দিনের রাষ্ট্রীয় সফরের প্রথমদিন রোববার রাতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। দ্বিতীয় দিন সোমবার সকালে তিনি নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

এরপর ‘কপ-২৫’ এর উদ্বোধনী অনুষ্ঠান ও গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী। সম্মেলনে মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট হিলডা হাইনের প্রস্তাব গ্রহণ করে পরবর্তী ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) প্রেসিডেন্ট হিসেবে আগামী বছর দায়িত্ব নিতে সম্মত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।