ঢাকা, বুধবার ৩০শে সেপ্টেম্বর ২০২০ , বাংলা - 

মহিলাদের নিরাপত্তায় রাতভর কড়া টহল

ডেস্ক নিউজ।।ঢাকাপ্রেস২৪.কম

শনিবার ৭ই ডিসেম্বর ২০১৯ ভোর ০৫:৩৫:০৯

কোথাও মদ্যপ অবস্থায় বেলেল্লাপনা করছে একদল যুবক। কোথাও আবার মহিলাদের দেখলেই উত্যক্ত করছে কেউ কেউ। কোথাও কোনও তরুণীর পছু ধাওয়া করে চলেছে কোনও না কোনও যুবক! তাছাড়া বাইক বাহিনীর দাপট তো রয়েছেই। প্রায়শই এই ধরনের অভিযোগই কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারে ১০০ ডায়েলে আসত। একদিকে এই ধরনের অভিযোগ, অপরদিকে হায়দরাবা, উন্নাওয়ের মতো ঘটনা। এর জেরে আরও সতর্ক হয়ে উঠল কলকাতা পুলিস।

শুক্রবার রাতে শহরের বিভিন্ন প্রান্তে কলকাতা পুলিসের বিশেষ মহিলা টিম "উইনার্স'' এবং লালবাজারের অ্যাটি রাউডি সেকশনের অফিসাররা যৌথভাবে অভিযান চালায়। বিশেষ নজর দেওয়া হয় পার্ক স্ট্রিট, ক্যামাক স্ট্রিটের মতো হাই প্রোফাইল জায়গাগুলিকে। অভিযান চালানো হয় পার্ক সার্কাস, বেনিয়াপুকুরের মতো এলাকাতেও।

উইনার্স টিমে ছিলেন ৮জন মহিলা পুলিস কর্মী। প্রায় ১৪ জন ইভটিজারকে আটক করা হয় রাতেই। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিভিন্ন রাস্তায় টহল দিতে থাকে এই যৌথ বাহিনী। হায়দরাবাদের ঘটনার পুণরাবৃত্তি রুখতেই তৎপর হল কলকাতা পুলিস? পুলিসের এক উচ্চপদস্থ কর্তা অবশ্য বলেন, সারা বছরই মানুষের পাশে, মানুষের সঙ্গে থাকে কলকাতা পুলিস। প্রতিদিন রাতেই আমাদের টহলদারি চলে। রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে নাকা চেকিং করা হয়।

ওই উচ্চপদস্থ কর্তা আরও বলেন যে, শুক্রবার রাতেই নেতাজিনগর থানা এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় নাকা চেকিং করা হয়। মদ্যপ অবস্থায় বাইক চালানো ও ইভটিজারদের ধরপাকড় চলে রাতভর। এই ঘটনায় মোট ৬০ জনকে গ্রেফতার করা হয়। ৫১টি মোটরবাইক আটক করা হয়। মহিলাদের নিরাপত্তায় বরাবরই সজাগ থাকে লালবাজার, দাবি পুলিস কর্তার।