ঢাকা, বুধবার ২৯শে জানুয়ারী ২০২০ , বাংলা - 

খুলনায় ইসলামী ব্যাংকের ৩৫২তম শাখা উদ্বোধন

জেলা সংবাদদাতা।।ঢাকাপ্রেস২৪.কম

বুধবার ১১ই ডিসেম্বর ২০১৯ রাত ০৯:০০:৪৫

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৫২তম শাখা হিসেবে খুলনার বড় বাজার শাখা ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার খুলনার বড় বাজারে উদ্বোধন করা হয়। ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট শিল্পপতি মো. আনোয়ার হোসেন ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের খুলনা জোনপ্রধান মো. মাকসুদুর রহমান। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য দেন ব্যবসায়ী মো. আকতার হোসেন ফিরোজ, চৌধুরী মিনহাজ উজ-জামান ও গোপাল চন্দ্র ঘোষ। ধন্যবাদ জ্ঞাপন করেন বড়বাজার শাখাপ্রধান মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, শিক্ষাবিদ, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ কায়সার আলী বলেন, ইসলামী ব্যাংক শরীআহর নীতিমালার আলোকে পরিচালিত আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সেবা প্রদানের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করছে। তিনি বলেন, দেশের সকল শ্রেণী-পেশা ও ধর্ম-বর্ণের মানুষের জন্য এ ব্যাংকের সেবা উন্মুক্ত। এ ব্যাংক উদ্যোক্তা উন্নয়নসহ ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পে বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠির মানুষের উন্নয়নে ও নারীর ক্ষমতায়নে উল্লেখযোগ্য অবদান রাখছে। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক ও সরকারের উন্নয়ন নীতিমালার আলোকে প্রতিটি মানুষের কাছে আর্থিক সেবা পৌঁছাতে ব্যাংক প্রত্যন্ত অঞ্চলে এজেন্ট আউটলেটের মাধ্যমে সেবা প্রদান করছে যার ফলে বিদেশ থেকে রেমিট্যান্স প্রেরণ সহ সকল ধরণের আর্থিক লেনদেন সহজতর হয়েছে। তিনি ইসলামী ব্যাংকের সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।  

সভাপতির বক্তব্যে আবু রেজা মো. ইয়াহিয়া বলেন, খুলনা একটি শিল্প সমৃদ্ধ অঞ্চল। খুলনার অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংকের এ শাখা গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গণেও প্রভূত খ্যাতি অর্জন করেছে। তিনি গ্রাহকদের আরো উন্নত সেবা প্রদানের জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।