ঢাকা, বুধবার ২১শে অক্টোবর ২০২০ , বাংলা - 

বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর গ্রেফতার

স্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

সোমবার ২১শে সেপ্টেম্বর ২০২০ রাত ০৯:২২:২৮

ধর্ষণ মামলায় ধর্ষকের সহযোগী হিসেবে গ্রেফতার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়  কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ডিবি  কার্যালয়ে নেয়া হয়েছে। রাজধানীর লালবাগ থানায় এক শিক্ষার্থীর দায়ের করা ধর্ষণ মামলায় নুরকে গ্রেফতার করেছে পুলিশ।  মৎস্য ভবনের সামনে বিক্ষোভ মিছিল করার সময় নুরসহ আরো ছয়জনকে আটক করা হয়।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে শাহবাগে বিক্ষোভ করার সময় তাকে গ্রেফতার করে রমনা থানা পুলিশ। ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন বলেন, নুরসহ কয়েকজন মৎস্য ভবনের সামনে বিক্ষোভ করছিলেন। এসময় তাদের মিছিলে বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এসময় ভিপি নুরসহ সাতজনকে আটক করা হয়েছে। নুরে বিরুদ্ধে লালবাগ থানায় ধর্ষণ মামলা তো আছেই, সঙ্গে পুলিশের ওপর হামলায়ও তাকে গ্রেফতার করা হয়েছে।

এরআগে সোমবার ভিপি নুরুল হক নুরসহ ছয়জনকে আসামি করে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।মামলার অন্য আসামিরা হলেন- হাসান আল-মামুন (১৮), নাজমুল হাসান সোহাগ (১৮), সাইফুল ইসলাম (১৮), নাজমুল হুদা (২৫) ও আব্দুল্লাহ হিল কাফি (২৩)।