ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

তেঁতুলিয়ায় তাপমাত্রা ৮.৪ ডিগ্রি

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2024-01-04, 12.00 AM
তেঁতুলিয়ায় তাপমাত্রা ৮.৪ ডিগ্রি

চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়া রেকর্ডের পর পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে এ জেলায় গত চারদিন ধরে কনকনে শীত অনূভূত হচ্ছে।একই সঙ্গে কনকনে শীত অনুভূত হলেও কুয়াশার পরিমাণ কম লক্ষ্য করা গেছে। অপরদিকে দুর্ভোগে পড়ছে জেলার নিম্ন আয়ের সাধারণ মানুষ। সরেজমিনে ঘুরে দেখা গেছে, উত্তর পশ্চিম দিক থেকে বয়ে আসা পাহাড়ি হিম বাতাসের কারণে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও হাট বাজারগুলোতে মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের মুখ দেখা গেলেও ছিল না উত্তাপ। তবে এর মাঝে কিছু কিছু মানুষকে রোদের উষ্ণতা নিতে রাস্তার বিভিন্ন মোড়ে অবস্থান করতে দেখা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে গতকাল বুধবার (৩ জানুয়ারি) দেশের সর্বনিম্ন ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, পুরো জানুয়ারি মাস জুড়ে আবহাওয়া এমন থাকার পাশাপাশি ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ঠাণ্ডার পরিমাণ কমে তাপমাত্রা বাড়বে।

আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষ রোকনুজ্জামান রোকন  জানান, ভোর ৬টায় এ জেলার তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা তিন ঘণ্টার ব্যবধানে কমে গিয়ে ৮ দশমিক ৪ ডিগ্রিতে গিয়ে দাঁড়ায়। তবে আগামীতে তাপমাত্রা একই থাকবে।তবে শীত মৌসুমের এ সময়ে পঞ্চগড়ে সরকারি ও বেসরকারিভাবে কিছু সংখ্যাক শীতবস্ত্র বিতরণ করতে দেখা গেছে।