ঢাকা, বুধবার ১৫ই মে ২০২৪ , বাংলা - 

চেয়ারম্যান পুত্র কে ফাঁসানোর চেষ্টা

এস এম মনিরুল ইসলাম,সাভার:

2024-04-29, 12.00 AM
চেয়ারম্যান পুত্র কে ফাঁসানোর চেষ্টা

২৫ এপ্রিল বৃহস্পতিবার সাভারের আশুলিয়া থানার জামগড়া 'রেইন ফরেস্ট পার্ক এন্ড রিসোর্ট সুইমিংপুল' এ কিশোর গ্যাং লিডার রনি ভূঁইয়া ও তার গ্যাং এর সদস্যরা গোসল করতে যায়। সেখানে গোসল করতে গেলে সুইমিং পুলে গোসলরত পার্কের সকল দর্শানার্থীদের সুইমিংপুল থেকে জোর পূর্বক উঠিয়ে দেয় তারা। তখন পার্কের দর্শানার্থীদের সাথে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটানার এক পর্যায়ে রনি ভূঁইয়া ফোন করে তার গ্যাং এর সদস্যদের ডেকে নিয়ে আসে। এসময় রনি ভূঁইয়ার ফোন পেয়ে একদল কিশোর রাম দা, লোহার পাইপ, রড ও লাঠি নিয়ে পার্কের দর্শানার্থীদের উপর হামলা চালায়। হামলায় পার্কের দর্শানার্থীরা সহ দুই দলের বেশ কয়েকজন আহত হয়। পার্কের কয়েকজন দর্শনার্থী ভয়ে পার্কের সামনে থেকে দৌঁড়ে পালিয়ে পার্কের পাশেই আরফান মার্কেটে আজাদের ঝুটের গোডাউনে গিয়ে আত্মরক্ষার চেষ্টা করেন। সেই গোডাউনে গিয়ে রনি ভূঁইয়ার নেতৃত্বে একদল কিশোর গ্যাং সেখানে লুকিয়ে থাকা দর্শানার্থীদের উপর হামলা চালায় এবং আজাদের ঝুটের গোডাউনে ভাঙচুর চালায়। ঝুটের গোডাউনের মালিক আজাদ এর সাথে কথা বলে জানা যায়,রনি ভূঁইয়া হাতে দা নিয়ে তার গোডাউনের দিকে দৌড়ে আসে এবং তার পিছন পিছন ২৫ থেকে ৩০ জন কিশোর গ্যাং দা ও লাঠি নিয়ে এসে আমার গোডাউনে ভাঙচুর ও লুকিয়ে থাকা পার্কের দর্শানার্থীদের উপর হামলা চালায় এবং আমার এক কর্মচারীকেও মারধর করেন। খোঁজ নিয়ে জানা যায়, রনি ভূঁইয়া নিজেই পার্কের দর্শানার্থীদের উপর হামলা চালায় এবং দর্শানার্থীদের পিটিয়ে কুপিয়ে জখম করে। কিন্তু ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুত্র ও ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ কাব্য ভূঁইয়ার নামে মিথ্যা অভিযোগ করান আশুলিয়া থানায়।

অনুসন্ধানে জানা যায়, রনি ভূঁইয়া ঘটনাটি ভিন্নভাবে সাজিয়ে আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভূঁইয়ার ছেলে সাব্বির আহমেদ কাব্য ভূঁইয়াকে নাটকীয়ভাবে ফাঁসানোর চেষ্টা করছেন। স্থানীয় সূত্রে জানা যায়, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ঘোড়া মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ২৭৬ ভোট পেয়ে পরাজিত প্রার্থী বিএনপি নেতা বকুল ভূঁইয়ার ছেলে রনি ভূঁইয়া নির্বাচনে হেরে পূর্ব শত্রুতার জের ধরে বর্তমান চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভূঁইয়ার পরিবার নিয়ে চালাচ্ছেন একের পর এক ষড়যন্ত্র।

এছাড়াও বকুল ভূঁইয়া ও তার ছেলের নামে রয়েছে অসংখ্য অভিযোগ। ২ বছর আগেও জঅই-৪ এর হাতে পিস্তল নিয়ে গ্রেফতার হয়েছিলেন বকুল ভূঁইয়ার ছেলে রনি ভূঁইয়া। বেশ কিছুদিন জেলে থেকে জামিনে এসে আবারো শুরু করে নীরহ গরীব অসহায় মানুষের উপর অন্যায় অত্যাচার। বকুল ভূঁইয়ার ছেলে রনি ভূঁইয়ার বিশাল কিশোর গ্যাং বাহিনী রয়েছে বলে দাবী স্থানীয়দের। টাকার বিনিময়ে বিভিন্ন স্থানে মারামারি জমি দখল গার্মেন্টসের ঝুট ব্যবসা দখল করে দেন রনি ভূঁইয়া। এ বিষয় সাভার সার্কেলের এএসপি শাহিদুল ইসলাম জানান, আমরা ঘটনার তদন্ত শুরু করছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।